ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড জিতেছে বাগডুম ডটকম

দেশের প্রতিটি প্রান্তে ডিজিটাল ই কমার্সকে পৌঁছে দেওয়ার শীর্ষস্থানীয় লাইফস্টাইল অনলাইন শপ বাগডুম ডটকম ডিজিটাল কমার্স অব দ্য ইয়ার হিসেবে ‘ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড ২০১৮’ জিতেছে। শনিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের হাত থেকে বিজয়ী পুরস্কার গ্রহণ করেন বাগডুম ডটকমের সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক সৈয়দা কামরুন আহমেদ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আরএফ হোসেন, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম এবং মাইক্রোসফট বাংলাদেশ, মায়ানমার, নেপাল, ভুটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবিরও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এতে বাগডুম ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা মিরাজুল হকসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের ই-কমার্স খাতের অগ্রগামী হিসেবে বাগডুম এই খাতে সবসময় নতুন উদ্ভাবনীর দিকে দৃষ্টি রেখেছে। মান নিয়ন্ত্রণ ও আস্থা তৈরি থেকে শুরু করে সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রতিটি গ্রাহকের কেনাকাটার অভিজ্ঞতাকে গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া একই ছাদের নিচে গ্রামীণ নারী উদ্যোক্তাদের পণ্য বিক্রির সুবিধা ‘কৃষ্টি’ চালুর মাধ্যমে গ্রাম ও শহরের মেলবন্ধন তৈরি হয়েছে। পাশাপাশি, প্রতিষ্ঠানটি আইসিটি-নির্ভর এটুআই প্রকল্প, এক-শপের সহায়তাকারী অন্যতম স্থানীয় অগ্রণী ই-কমার্স হিসেবে কাজ করছে।

বাগডুম ডটকমের সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক সৈয়দা কামরুন আহমেদ বলেন, ডেইলি স্টারের দেওয়া এই স্বীকৃতি তাদের কর্ম-উদ্দীপনা বাড়াবে। ভবিষ্যৎ প্রচেষ্টা গ্রহণে অনুপ্রেরণা যোগাবে।

তিনি আরও বলেন, আমরা আমাদের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ ব্র্যান্ড প্রতিষ্ঠার লক্ষে রয়েছি এবং একটি প্লাটফর্মের মাধ্যমে তাদের পণ্যগুলো প্রচার-প্রসারে কাজ করছি। এই পুরস্কার আমাদের লক্ষ্য পূরণে সহায়তা করবে।

গ্রাফিক পিপল লিমিটেডের চেয়ারম্যান গীতিআরা সাফিয়া চৌধুরী, সিনেসিস আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহরাব আহমেদ চৌধুরী, সহজ ডটকমের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদির এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ও ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান মো. সবুর খান অনুষ্ঠানে অর্থমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

দ্য ডেইলি স্টারের আয়োজনে এই অনুষ্ঠানের সহযোগিতায় ছিলো বিশ্বের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি কোম্পানি মাইক্রোসফট বাংলাদেশ, ব্র্যাক ব্যাংক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং হসপিটালিটি পার্টনার হিসেবে ছিলো লা মেরিডিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *