চুল পড়া কমায় আদা

আদা ও পানি

২ টেবিল চামচ আদা কুচি ব্লেন্ড করে সামান্য পানি মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে রাখুন ৪৫ মিনিট। সপ্তাহে দুইবার এটি ব্যবহার করলে চুল পড়া কমে যাবে।
আদা ও লেবু
আদা কুচির সঙ্গে তিলের তেল ও আধা চা চামচ লেবুর রস মিশিয়ে ব্লেন্ড করে নিন। মিহি পেস্ট তৈরি হলে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার এই হেয়ার প্যাক ব্যবহার করলে দ্রুত বাড়বে চুল।
শসা, আদা ও নারকেল তেল
১ টেবিল চামচ আদা কুচির সঙ্গে আধা কাপ শসা কুচি, ১ টেবিল চামচ নারকেল তেল ও ১ টেবিল চামচ তুলসির তেল মিশিয়ে ব্লেন্ড করে নিন। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত মিশ্রণটি আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। খুশকি দূর করবে এই হেয়ার প্যাক।
আদা ও পেঁয়াজ
২ টেবিল চামচ আদার রসের সঙ্গে একটি পেঁয়াজের রস মেশান। মিশ্রণে তুলার টুকরা ভিজিয়ে চুলের গোড়ায় লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার এটি ব্যবহার করতে পারেন। চুল ঘন করবে এই হেয়ার প্যাক। পাশাপাশি বন্ধ হবে চুল পড়া।
আদা, রসুন, মধু
১ চা চামচ আডা কুচি, ২ চা চামচ মধু, ২ টেবিল চামচ নারকেলের তেল, ২ টেবিল চামচ নারকেল তেল ও ৩ কোয়া রসুন একসঙ্গে ব্লেন্ড করুন। পেস্ট তৈরি হলে চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন আধা ঘণ্টা পর। চুল হবে উজ্জ্বল ও ঝলমলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *