মাঝারি বা বড় আকারের চিংড়ি, আদা রসুন বাটা, মরিচগুড়া, সয়া সস, ফিশ সস, ডিম, কর্নফ্লাওয়ার বা ময়দা, গোলমরিচ গুড়া, ব্রেড ক্রাম্বস, লবণ, তেল।

উপকরণ: মাঝারি বা বড় আকারের চিংড়ি ১৫-২০ টি, আদা রসুন বাটা ১ চা চামচ, মরিচগুড়া ১ চা চামচ, সয়া সস ১ চা চামচ, ফিশ সস ১ চা চামচ, ডিম ১ টি, কর্নফ্লাওয়ার বা ময়দা ১/২ কাপ, গোলমরিচ গুড়া ১/৪ টা চামচ, ব্রেড ক্রাম্বস প্রয়োজন মতো, লবণ স্বাদমতো, ভাজার জন্য তেল।

প্রণালী : চিংড়ির লেজ রেখে বাকি খোসা ও মাথা ছাড়িয়ে ভালোভাবে ধুয়ে নিতে হবে। তেল, ডিম ও ব্রেড ক্রাম্বস ছাড়া বাকি সব উপকরণ দিয়ে চিংড়ি মাখিয়ে ৩০ মিনিট ম্যারিনেট করে রাখতে হবে। এরপর প্রতিটি চিংড়ি আলাদা আলাদা করে ময়দা বা কর্নফ্লাওয়ারে গড়িয়ে নিতে হবে।
এরপর একটি বাটিতে ডিম, গোলমরিচের গুড়া ও সামান্য লবণ দিয়ে ভালো করে ফেটিয়ে নিতে হবে। এবার চিংড়ি গুলো তুলে প্রথমে ডিমের মিশ্রণে চুবিয়ে ব্রেড ক্রাম্বস দিয়ে ভালো করে কোট করে নিতে হবে। দশ মিনিট ফ্রিজে রাখতে হবে। এতে পুরো মিশ্রনটি চিংড়ির গায়ে ভালোমতো বসে যাবে। সবশেষে মাঝারি আঁচের ডুবোতেলে মুচমুচে করে ভেজে নিতে হবে। এরপর মেয়োনিজ ও সসের সঙ্গে পরিবেশন করতে হবে।